গ্রাফিক্স ডিজাইন বই PDF Download 2021 Latest Version | ফটোশপ শেখার বই PDF Download

গ্রাফিক্স ডিজাইন বই PDF Download 2021 Latest Version | ফটোশপ শেখার বই 

আস সালামুয়ালাইকুম, পাঠক । আশা করছি , আপনারা সবাই ভালো আছেন। আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি গ্রাফিক্স ডিজাইন বেসিক জানার জন্য নতুন একটি বই গ্রাফিক্স ডিজাইন বই PDF Download 2021 Latest Version ।  গ্রাফিক্স ডিজাইন বই PDF Download বইটি আপনাদের স্কিল উন্নয়নে সহায়তা করবে।  যখন বইটি থেকে আপনি বেসিক ধারনা পাবেন তখন যে কোন একটি  কোর্স করে আপনি নিজেকে এক্সপার্টের দিকে ধাবিত করতে পারবেন।   বিভিন্ন ধরনের টুলের কাজ রয়েছে গ্রাফিক্স ডিজাইনে ।  টুল গুলোর সহজ ব্যাখ্যা দেওয়া হয়েছে বইটিতে। 

কিভাবে শুরু করবেন ?

 যেকোনো কিছু শিখার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে গিয়ে শুরু করা।  আমরা শুরু করতে পারে না বিধায় কোন কাজ ঠিক ভাবে শেষ করতে পারিনা।  তাই যেকোনোভাবেই হোক আমাদের আগে শুরু করতে হবে এবং সঠিক পরিকল্পনা করে আগাতে হবে । পরিকল্পনাবিহীন শুরু করে কোন কাজ শেষ করা যায় না। 



তাই আপনাকে নির্দিষ্ট একটি পরিকল্পনা করে ধীরে ধীরে এগিয়ে যেতে হবে।  মনে করলাম আপনি গ্রাফিক্স ডিজাইনের কিছুই জানেন না।  সেক্ষেত্রে আপনাকে শুরু থেকে শুরু করতে হবে।  আর  যেকোনোকিছু শেখার আগে অবশ্যই তার মার্কেটপ্লেস সম্পর্কে জানার আগ্রহ পূর্ণ  ।  গ্রাফিক্স ডিজাইন এর চাহিদা সম্পর্কে জানতে  আর্টিকেলটি পড়তে পারেন। 

কোথা থেকে শুরু করবেন ?

প্রথমত আপনি এত গ্রাফিক ডিজাইন সম্পর্কে জেনে গেলেন জেনেই এই সাইটে কাজ করতে আসলেন।  আপনার প্রথম কাজ হবে হচ্ছে গিয়ে গ্রাফিনের সফটওয়্যার সম্পর্কে ধারণা নেওয়া।  প্রথমেই  ম্যাক্সিমাম ক্ষেত্রে দেখা যায় সবাই ফটোশপ দিয়ে শুরু করেন। এসবের দিকে  শুরু করার ক্ষেত্রে অনেকেই  ভিডিও থেকে বুঝতে পারেননা বা টুল প্রকাশ বুঝতে পারেন না ।  সে ক্ষেত্রে বেস্ট অপশন হচ্ছে গিয়ে বই থেকে পড়া। আরেকটি পটু সাপের বই দেওয়া আছে যেখানে বেশি থেকে আলোচনা করা হয়েছে আশা করছি বইটি আপনাদের কাজে দিবে। এছাড়াও আরো কিছু টুল রয়েছে যেমন ইলাস্ট্রেটর ইন-ডিজাইন ইত্যাদি ।  প্রাথমিক অবস্থায় ফটোশপ শেখার পর  শিক্ষার্থীরা   শুরু  ইলাস্ট্রেটর শিখা  করে। 



গ্রাফিক্স ডিজাইন বই PDF DOWNLOAD 2021 LATEST VERSION

ইলাস্ট্রেটর   শিখার জন্য এখান থেকে বইটি ডাউনলোড করে নিতে পারেন ।  আশা করি আপনাদের কাজে দিবে।  আমাদের সাথেই থাকু

Leave a Comment